Bartaman Patrika
দেশ
 

পুলওয়ামা হামলার প্রতিবাদে মহারাষ্ট্রে রেল অবরোধ, বন্ধ দোকানপাট

 মুম্বই, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে শনিবার মহারাষ্ট্রের বিভিন্ন জায়গায় দফায় দফায় অবরোধ হয়। সরকারি সূত্রে খবর, এদিন সকাল ৮টা ২০ নাগাদ পালঘর জেলায় নালাসোপারা রেলস্টেশনের কাছে লাইনে বসে মানুষ বিক্ষোভ দেখানো শুরু করেন।
বিশদ
  পুলওয়ামার নিয়ে অবমাননাকর মন্তব্য, আটক কাশ্মীরি যুবক

 বেঙ্গালুরু, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): অবমাননাকর মন্তব্যের জন্য এক কাশ্মীরি যুবককে আটক করল কর্ণাটক পুলিস। তার নাম আবিদ মালিক। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় এবং ১৯৬৭ সালের আনলফুল অ্যাক্টিভিটিজ প্রিভেনশন অ্যাক্ট মোতাবেক মামলা দায়ের করা হয়েছে।
বিশদ

সেল্টার হোমে যৌন কেলেঙ্কারি: বিহারের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ

 মুজফ্ফরপুর, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): এবার আদালতের নির্দেশে সিবিআইয়ের কোপে পড়লেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মুজফ্ফরপুরের সেল্টার হোমে যৌন কেলেঙ্কারির মামলায় নীতীশের বিরুদ্ধে তদন্ত শুরু করার জন্য সিবিআইকে নির্দেশ দিয়েছে আদালত।
বিশদ

ধর্নার চতুর্থ দিনে সমর্থকদের আইন-
শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

 পুদুচেরি, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): পুদুচেরির রাজ নিবাসের বাইরে মুখ্যমন্ত্রী ও অন্যান্য মন্ত্রীদের ধর্না শনিবার চতুর্থ দিনে পড়ল। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী তাঁর সমর্থকদের আইন-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়েছেন।
বিশদ

  কাশ্মীরে গত আঠারো বছরে প্রথম ২০১৮ সালেই স্থানীয় জঙ্গির মৃত্যু হয়েছে বেশি

 শ্রীনগর, ১৬ ফেব্রুয়ারি: ২০০০ সালের পর ২০১৮ সালেই কাশ্মীর উপত্যকায় বিদেশি জঙ্গিদের থেকে স্থানীয় জঙ্গি বেশি নিকেশ হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিসের তথ্য অনুযায়ী, ২০১৮ সালের নানা সময়ে সংঘর্ষে ২৪৬ জন জঙ্গি নিকেশ হয়েছে।
বিশদ

নাবালিকা ধর্ষণে কেরলের এক ফাদারের ২০ বছরের সশ্রম কারাদণ্ড

 থালাসেরি, ১৬ ফেব্রুয়ারি: নাবালিকাকে ধর্ষণের দায়ে শনিবার কেরলের থালাসেরির এক পকসো আদালত স্থানীয় চার্চের ফাদারকে ২০ বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিল। বিশদ

  কৃষক ইস্যুতে ফের মোদি সরকারের সমালোচনা করলেন রাহুল গান্ধী

 জগদলপুর, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): কৃষক ইস্যু নিয়ে শনিবার ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ছত্তিশগড়ের আদিবাসী অধ্যুষিত জগদলপুরে এক অনুষ্ঠানে রাহুল বলেন, ‘অনিল আম্বানি, নীরব মোদি, মেহুল চোকসি, বিজয় মালিয়া এবং ললিত মোদির মতো মানুষকে লক্ষ কোটি টাকা দেওয়ার জন্য মোদি সরকারের টাকা আছে।
বিশদ

  দেশের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখলেন রাজনাথ

 নয়াদিল্লি, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): পুলওয়ামা কাণ্ডের দু’দিন পর শনিবার দেশের নিরাপত্তা ব্যবস্থা আরও একবার খতিয়ে দেখলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিশেষ করে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা বর্তমানে কোন জায়গায় রয়েছে, তা খতিয়ে দেখাই ছিল রাজনাথের মূল উদ্দেশ্য।
বিশদ

  সরকারের আশ্বাস পেয়ে ধর্না উঠল গুজ্জরদের

 জয়পুর, ১৬ ফেব্রুয়ারি (পিটিআই): রাজস্থান সরকারের আশ্বাস পেয়ে আটদিন পর গুজ্জরদের ধর্না উঠল। গুজ্জর সম্প্রদায়ের জন্য ৫ শতাংশ সংরক্ষণের দাবি তুলে বিগত আটদিন ধরে রাজ্যের বিভিন্ন হাইওয়ে এবং রেললাইনে গুজ্জর সম্প্রদায়ের মানুষ ধর্নায় বসেছিলেন।
বিশদ

পুলওয়ামা জঙ্গি হামলা: শোক জানিয়ে ভারতের পাশে থাকার বার্তা পুতিনের

 নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় জঙ্গি হামলার তীব্র নিন্দায় সরব হলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার তিনি জানান, এই ঘটনায় জড়িত ও মদতদাতাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া প্রয়োজন।
বিশদ

16th  February, 2019
কনভয়কে ওভারটেক করে আরডিএক্স বিস্ফোরণ
থমথমে পুলওয়ামা, হামলার প্রতিবাদ ঘিরে অগ্নিগর্ভ জম্মু, সেনার ফ্ল্যাগ মার্চ

জম্মু ও শ্রীনগর, ১৫ ফেব্রুয়ারি (পিটিআই): আনাচে কানাচে চলছে সেনার টহলদারি। তীক্ষ্ণ নজরদারি এমনকী অলিগলিতেও। সিআরপিএফ কনভয়ে ভায়বহ হামলার প্রেক্ষিতে শুক্রবার পুরোপুরি থমথমে পুলওয়ামা। জম্মু ও কাশ্মীরের সর্বত্র সিআরপিএফের ঘাঁটিগুলিকে সতর্ক থাকার নির্দেশ জারি হয়েছে।
বিশদ

16th  February, 2019
ছোট ছেলেকেও যুদ্ধে পাঠাব, চোখের জলে অঙ্গীকার শহিদ রতন ঠাকুরের বাবার

  ভাগলপুর, ১৫ ফেব্রুয়ারি: রাতেই খবর এসে পৌঁছেছিল বিহারের ভাগলপুরে। পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হয়েছেন সিআরপিএফ জওয়ান রতন ঠাকুর। বড় ছেলের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছিলেন বাবা। কাঁদতে কাঁদতে জানালেন, ছোট ছেলেকেও যুদ্ধে পাঠাব। কিন্তু পাকিস্তানকে উপযুক্ত জবাব দিতেই হবে।
বিশদ

16th  February, 2019
যাত্রা শুরু বন্দে ভারত এক্সপ্রেসের, কলকাতা থেকে পাটনা ও ভুবনেশ্বর রুটেও চলবে এই ট্রেন

দিব্যেন্দু বিশ্বাস, বন্দে ভারত এক্সপ্রেস থেকে: কলকাতা থেকে পাটনা এবং কলকাতা থেকে ভুবনেশ্বর রুটে এবার বন্দে ভারত এক্সপ্রেস (ট্রেন-১৮) চালানোর সিদ্ধান্ত নিল রেলমন্ত্রক। আজ এ কথা জানিয়েছেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। এদিন নয়াদিল্লি স্টেশন থেকে সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি দেশের প্রথম সেমি হাইস্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

16th  February, 2019
 সকালেই বাড়িতে ফোন করেছিলেন শহিদ সুখজিন্দর, মনোজ

  চণ্ডীগড় ও কটক ১৫ ফেব্রুয়ারি: ভাই জাট্টা সিংয়ের কাছে ফোনটা এসেছিল সকাল ১০টায়। ফোন তুলতেই কানে এসেছিল দু’টি শব্দ, ‘কাশ্মীর যাচ্ছি।’ সেই যাত্রা আর শেষ হল না। পুলওয়ামার রাস্তায় জঙ্গি হামলায় ছিন্নভিন্ন হয়ে গিয়েছিল সিআরপিএফের হেড কনস্টেবল সুখজিন্দর সিংয়ের দেহ।
বিশদ

16th  February, 2019
পুলওয়ামায় জঙ্গি হামলা
কেন্দ্র ও নিরাপত্তা বাহিনীর পাশে থাকারই বার্তা দিলেন রাহুল গান্ধী

নয়াদিল্লি, ১৫ ফেব্রুয়ারি (পিটিআই): ‘পুলওয়ামার জঙ্গি হামলা আসলে ভারতের আত্মাকেই আঘাত করেছে। কিন্তু, ঘৃণা বা ক্ষোভ কখনওই ভালোবাসা এবং সৌভ্রাতৃত্বের সেই ভিতকে নাড়াতে পারবে না, যার উপর আমাদের ভারত দাঁড়িয়ে আছে।’ 
বিশদ

16th  February, 2019

Pages: 12345

একনজরে
 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

 বিএনএ, চুঁচুড়া: উৎপাদন ক্ষমতা থাকা সত্ত্বেও মাদার ডেয়ারির ডানকুনি ইউনিট থেকে দফায় দফায় উৎপাদনের পরিমাণ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে কারখানার গেটের সামনে বিক্ষোভ দেখালেন আইএনটিটিইউসি সমর্থিত সংগঠনের সদস্যরা। শনিবার সকাল থেকে হাতে প্ল্যাকার্ড নিয়ে শ্রমিকরা বিক্ষোভে শামিল হন। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েস ইস্ট বেঙ্গল এফসি এবার বিদেশের মাটিতে অফিসিয়াল মার্চেন্ডাইজ বিক্রি করবে। ক্লাবের জার্সিসহ বিভিন্ন স্মারক বিক্রি করা হবে। কোয়েস ইস্ট বেঙ্গলের সঙ্গে এই যৌথ উদ্যোগে সামিল বেঙ্গল হেরিটেজ ফাউন্ডেশন ও লন্ডন শারদ উৎসব।   ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM